সভাপতির বাণী

একবিংশ শতাব্দীর পরিবর্তনের মিছিলে জীয়নকাঠির স্পর্শে জেগে উঠেছে প্রাণ, সর্বত্র পড়েছে সাড়া। টিকে থাকার লড়াইয়ে তরুণ প্রজন্ম ছুটছে দেশ থেকে দেশান্তরে। নিজের মেধা, যোগ্যতা, পরিশ্রম ও অধ্যবসায়ের স্বীকৃতি আদায় করেছে বিশ্বের কাছ থেকে। প্রযুক্তি নির্ভর, উৎপাদনমুখী, সৃজনশীল ও দক্ষতাসম্পন্ন তরুণ প্রজন্মই দেশ ও সমাজের গর্ব, জাতির আশা আকাঙ্ক্ষা বাস্তবায়নের অগ্রসৈনিক। এ তরুণ প্রজন্মই দেশের চালিকা শক্তি। তরুণদের চালিকা শক্তি রূপে গড়ে তোলার জন্য দেশে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের যথেষ্ট অভাব বোধ করেই ২০০৮ সালে রামপুরায় প্রতিষ্ঠিত হয় রাজধানী আইডিয়াল কলেজ

শুরু থেকেই শতভাগ পাস ও এসএসসি-র তুলনায় এইচএসসি-তে জিপিএ বৃদ্ধি করে অত্র কলেজের শিক্ষার্থীরা ব্যাপক সুনাম অর্জন করেছে। উচ্চ শিক্ষার জন্য তারা স্থান করে নিয়েছে দেশ-বিদেশের শীর্ষস্থানীয় বিদ্যাপীঠে। ২০১৪ সালে অত্র প্রতিষ্ঠান ঢাকা শিক্ষাবোর্ডের স্বীকৃতি অর্জন করে। অত্র কলেজের প্রশিক্ষণপ্রাপ্ত দক্ষ ও অভিজ্ঞ শিক্ষক মণ্ডলীর অক্লান্ত পরিশ্রমের ফলে সর্বমহলে এটি একটি আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে পরিচিতি লাভ করেছে।

বোর্ডের ফলাফলে এ প্রতিষ্ঠান প্রতিবছরই পূর্বের সাফল্যকে ছাপিয়ে যাচ্ছে। যা আমাদের কর্মতৎপরতার গতিকে আরো বেগবান করছে। ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য ইতোমধ্যেই আমরা একটি পরিপূর্ণ কর্মপরিকল্পনা প্রণয়ন করেছি। যার সঠিক বাস্তবায়নের মাধ্যমে শিক্ষার্থীদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে দিতে পারব। ইনশাআল্লাহ।

অত্র কলেজটিকে বাংলাদেশের একটি শীর্ষ আদর্শ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত করে আলোকিত মানুষ গড়ার মহৎ কর্মকাণ্ডে সকলের সার্বিক সহযোগিতা কামনা করছি।

 

কাজী মো. শহীদুল্লাহ্

সভাপতি

রাজধানী আইডিয়াল কলেজ

রামপুরা, ঢাকা